Jago News logo
Banglalink
ঢাকা, রোববার, ২৫ জুন ২০১৭ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু বৃহস্পতিবার


নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:১৯ পিএম, ২৫ আগস্ট ২০১৫, মঙ্গলবার
এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু বৃহস্পতিবার

আগামী ২৭ আগস্ট বৃহস্পতিবার থেকে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ৪র্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের পর্যটন বিচিত্রা আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ র্পযটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী।

আগামী ২৭ আগস্ট সকাল ১১ টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এ মেলার উদ্বোধন করবেন বলেও জানানো হয়।

অপরূপ চৌধুরী বলেন, বাংলাদেশসহ এশিয়ার অন্যান্য দেশের আকর্ষণীয় ও দর্শনীয় স্থান সমূহের বিভিন্ন র্পযটন সেবার সমন্বয় ঘটবে এবারের মেলায়। এছাড়াও থাকবে আসন্ন র্পযটন মৌসুমের বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

এছাড়াও মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে, এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠানসহ মোট ১২০টি স্টল বরাদ্ধ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, মেলায় থাকবে বৈচিত্রময় কিছু আয়োজন যেমন কমিউনিটি বেইজ ট্যুরিজম প্রদর্শনী, ৯টি বিশ্ববিদ্যালয় ও ৩ টি র্পয্টন সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে ইয়ুথ ট্যুরিজম স্কিলস কম্পিটিশন, র্পয্টন বিষয়ক সেমিনার, কিমিউনিট কালচারাল অনুষ্ঠান ইত্যাদি।

প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৯ টা র্পযন্ত মেলা চলবে। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। প্রতিটি টিকিটের বিপরীতে থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র ও ভ্রমণ ভাউচার। তবে শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি করা হয়েছে।

মেলায় অংশগ্রহণে ইচ্ছুক দর্শনার্থীদের জন্য কাকলী থেকে প্রতি ২ ঘণ্টা অন্তর ফ্রি বাস সার্ভিস এবং সাংবাদিকদের জন্য প্রেসক্লাবের সামনে থেকে সকাল ৯ টায় ও সোনারগাঁও হোটেলের বিপরীত থেকে সকাল ৯টা৩০ মিনিট থেকে ফ্রি বাস সার্ভিস থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ জামান খান কবির, আন্তর্জাতিক বিশেষজ্ঞ (আই এল ও) ফ্রান্সিস ডি সিলভা, ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিল ফর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি সেক্টরের চেয়ারম্যান এ কে এম বারী প্রমুখ।

আএসএস/এসএইচএস

আপনার মন্তব্য লিখুন...

Jagojobs