জাতির পিতার প্রতিকৃতিতে স্পিকার ডেপুটি স্পিকারের শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এমপি।

গতকাল বুধবার জাতীয় সংসদে শপথ গ্রহণের পর আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন তারা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতার মহান স্থপতি, বাংলাদেশের স্বপ্নদ্রষ্টার প্রতি শ্রদ্ধা জানান। এ সময় তারা জাতীয় চার নেতা, ৩০ লাখ শহীদ আর সম্ভ্রম হারানো দুই লাখ মা- বোন, ৭৫ এর ১৬ আগস্টের শহীদ, ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে সব গণতান্ত্রিক আন্দোলনের বীর শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

bongu2

এ ছাড়া প্রধান হুইপ নূর ই আলম চৌধুরী এমপির নেতৃত্বে হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি, ইকবালুর রহিম এমপি, সামশুল হক চৌধুরী এমপি এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এরপর সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তারা। এ সময় গণমাধ্যমের সঙ্গে এক প্রতিক্রিয়ায় স্পিকার বলেন, ৩০ জানুয়ারি ভোট বিপ্লবের মাধ্যমে জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছে। গণতন্ত্রের অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ অনন্য মাইলফলক হয়ে থাকবে। জনগণের প্রত্যাশা পূরণ ও সার্বিক কল্যাণে কাজ করবে সরকার।

bongu3

তিনি বলেন, সংসদে সরকারি দল ও বিরোধী দলের গঠনমূলক আলোচনা, সমালোচনা ও বিতর্কের মাধ্যমে সংসদীয় গণতন্ত্র আরও সুসংহত করতে একাদশ সংসদ ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের বিস্ময়। উন্নয়নকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছে দিতে একাদশ সংসদ কাজ করে যাবে। সুশাসন নিশ্চিত করে স্বচ্ছতা ও জবাবদিহির মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

এইচএস/জেডএ/এমকেএইচ