সংক্রামক ব্যাধি হাসপাতালে দুদকের অভিযান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা সংক্রামক ব্যাধি হাসপাতাল থেকে জলাতঙ্ক, এইচআইভি এবং আইজি ও অন্যান্য মূল্যবান ভ্যাকসিন ও ওষুধ রোগীদের সরবরাহ না করে বাইরে বিক্রি করাসহ বিভিন্ন অনিয়ম উদঘাটন করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

হাসপাতাল কর্তৃপক্ষ তথা কর্মকর্তা-কর্মচারীরা অবৈধভাবে সম্পদ অর্জন করছে এমন অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন আজ (রোববার) ওই হাসপাতাল ও আশেপাশের ফার্মেসিতে অভিযান চালায়।

দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে দুর্নীতি দমন কমিশন ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের সমন্বিত টিম আকস্মিক অভিযান চালিয়ে কিছু ওষুধ জব্দ করে। অভিযানে সমন্বিত টিম ড্রাগ লাইসেন্সবিহীন একটি ফার্মেসির সন্ধান পায় এবং সেই ফার্মেসিটি দুদক টিমের উপস্থিতিতে ওষুধ প্রশাসন অধিদপ্তর সিলগালা করে দেয়।

হাসপাতালে অভিযান চালিয়ে দুদক টিম সরকারিভাবে সরবরাহকৃত ওষুধ রোগীদের বিনামূল্যে বিতরণ না করে অবৈধভাবে বাইরে সরবরাহের তথ্য পায়।

অভিযান প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের প্রধান মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘সরকারি হাসপাতালের ওষুধ বিক্রি করে অবৈধ অর্থের ভাগবণ্টন কিভাবে হয়, দুদক তা অনুসন্ধান করে বের করবে এবং অবৈধ সম্পদ অর্জনকারীকে আইনের মুখোমুখি করবে।’

এমইউ/এনএফ/পিআর

আপনার মতামত লিখুন :