চতুর্থবারের মতো বিমানের চেয়ারম্যান হচ্ছেন ইনামুল বারী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫১ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

চতুর্থবারের মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হতে যাচ্ছেন বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ারমার্শাল (অব.) ইনামুল বারী।

পর্ষদ ভাঙার প্রায় দু’মাস পর এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়। বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী সংশ্লিষ্টদের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নিয়েছেন। দু’একদিনের মধ্যে নতুন পর্ষদ গঠন করা হবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন পরিচালনা পর্ষদ না থাকার কারণে গত দুই মাস যাবত বিমানের অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আটকে আছে।

উলেখ্য গত ডিসেম্বরের মাঝামাঝি বিমান পর্ষদের সর্বশেষ বার্ষিক সভায় ইনামুল বারির নেতৃত্বাধীন পর্ষদ পদত্যাগ করে। এরপর জাতীয় সংসদ নির্বাচন ও নতুন সরকার গঠনের ব্যস্ততায় বিমানের পর্ষদ গঠনে কিছুটা বিলম্ব দেখা দেয়।

এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে নতুন বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী একজন দক্ষ ও পেশাদার চেয়ারম্যান ও এমডির সমন্বয়ে একটি শক্তিশালী পর্ষদ গঠনের পক্ষে মতামত প্রকাশ করেন। ইনামুল বারি ২০১৬ সালে সাবেক চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিনের স্থলাভিষিক্তি হয়েছিলেন।

বিমান পরিচালনা পর্ষদ চেয়ারম্যান হিসেবে এয়ার মার্শাল জামাল উদ্দিন আহম্মেদকে ২০০৯ সালে নিয়োগ দিয়েছিল সরকার। এরপর কয়েক দফায় তার মেয়াদ বৃদ্ধি করা হয়।

এদিকে আজই (১২ ফেব্রুয়ারি) বিমানের চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। পরবর্তীতে এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারীকে চেয়ারম্যান করে ১৩ সদস্যের নতুন পরিচালনা পর্ষদ গঠন করা হবে।

আরএম/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :