মনোনয়নপত্রে স্বাক্ষর ছিল না দুই নারী প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে জমা পড়া ৪৯টি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সবগুলোকে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে এর মধ্যে আওয়ামী লীগের দুই প্রার্থীর মনোনয়নপত্রের একটি পৃষ্ঠায় স্বাক্ষর ছিল না। স্বাক্ষর না থাকাকে ‘ছোটখাট’ভুল উল্লেখ করে তাদের মনোনয়নপত্রের বৈধতা দিয়েছে ইসি।

দুই প্রার্থীর মনোনয়নপত্রের একটি পৃষ্ঠাতে স্বাক্ষর না থাকায় ঢাকার শিরীন আহমেদ ও নরসিংদীর তামান্না নুসরাত বুবলীকে ডেকে স্বাক্ষর নেয়া হয়।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সংরক্ষিত আসনের সব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

মনোনয়নপত্র যাচাইয়ের সময় আবুল কাসেম বলেন, ‘আপনারা সব জায়গায় স্বাক্ষর করেছেন, কিন্তু একটা জায়গায় আপনারা স্বাক্ষর করেননি। এগুলো আমরা মাইনর (ছোট) ত্রুটি হিসেবে ধরব এবং আপনাদের কাছ থেকে আমরা ঠিক করে নেব। সে জন্য মনোনয়নপত্র গৃহীত হওয়ার পর আপনারা একটু থাকবেন।’

বৈধ হওয়া প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন এবং স্বতন্ত্র একজন রয়েছেন।

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচন-২০১৯ এর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ১১ ফেব্রুয়ারি। ১২ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি।

পিডি/এনডিএস/এমএস

আপনার মতামত লিখুন :