‘গ্রামীণ জনগোষ্ঠীকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন কার্যক্রম গতিশীল করতে গ্রামীণ জনগোষ্ঠীকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে কর্মসূচি নিতে হবে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর পল্লী ভবনে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) সম্মেলন কক্ষে বিআরডিবির কার্যক্রম পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার ও বিআরডিবির মহাপরিচালক মুহম্মদ মউদুদউর রশীদ সফদার বক্তব্য রাখেন।

এর আগে বিআরডিবির কার্যক্রম ও সাফল্য সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত অবহিত করা হয়। মন্ত্রী সব স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথা বলেন ও বিআরডিবির কার্যক্রমকে আরও গতিশীল করতে নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, বিআরডিবির মত প্রতিষ্ঠানগুলো ‘আমার গ্রাম আমার শহর’কর্মসূচি সফল করতে জোরালো ভূমিকা রাখতে পারবে। এজন্য প্রধানমন্ত্রীর নির্দেশিত উদ্যোক্তা তৈরির ওপর জোর দিতে হবে এবং বিভিন্ন নাগরিক সুবিধা গ্রামেও সহজলভ্য করতে সকলকে এক যোগে কাজ করতে হবে।

পদ্মা সেতু বাস্তবায়নের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এ সেতু উদ্বোধনের পর বিশাল একটি এলাকার যে সম্ভাবনার দুয়ার উন্মোচন হবে তা কাজে লাগিয়ে অর্থনীতিকে বেগবান করতে হবে।

মন্ত্রী বিভিন্ন কর্মসূচি ও প্রকল্পে বহিরের হস্তক্ষেপ কমিয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে জবাবদিহিতা প্রতিষ্ঠার ওপর জোর দেন।

এমইউএইচ/এএইচ

আপনার মতামত লিখুন :