জিলাপিতে হাইড্রোজ, জেলিযুক্ত চিংড়ি : ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

মেয়াদোত্তীর্ণ কোমল পানীয়, হাইড্রোজ মিশ্রিত জিলাপি ও ওজন বাড়াতে জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রির অপরাধে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগরীর বন্দর ও কোতয়ালী থানায় অভিযান চালিয়ে মোট ৬৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ও সহকারী পরিচালক নাসরিন আক্তার এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে ইপিজেড মোড়ের আরাফাত কুলিং কর্নারকে নোংরা পানি ব্যবহার করে থালা-বাটি ধোয়ায় ৪৩ ধারায় ১০ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার আবুলের দোকানকে হাইড্রোজ ব্যবহার করে জিলাপি তৈরি করায় ১০ হাজার টাকা জরিমানা হয়।

কোতয়ালী ও বন্দর থানায় অভিযান পরিচালনাকালে দাওয়াত মাল্টি কুইজিনকে ধার্যকৃত মূল্যের বেশি মূল্যে কোমল পানীয় বিক্রয় করায় ১০ হাজার টাকা, কাজির দেউড়ি মোড়ের স্নোভা রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা ও কম ওজনের বাটখারা ব্যবহার করে মাছ বিক্রয় করায় ফকিরহাট কাঁচা বাজারে আবুল খায়েরের মাছের দোকানকে ১ হাজার টাকা এবং একই অপরাধে সামাদ সওদাগরের মাছের দোকানকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

এছাড়া জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রি করায় ওসমান সওদাগরের মাছের দোকানকে ৩ হাজার টাকা ও একই অপরাধে সুমন সওদাগরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে এপিবিএন ৯ এর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

এসআই/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :