নাগরিক ও ডিএনসিসির মাঝে সেতুবন্ধ রচনা করবে ‘নগরিয়া’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নিউজলেটার ‘নগরিয়া’ ২য় বর্ষ ১ম সংখ্যার উদ্বোধন এবং তা নাগরিকদের কাছে পৌঁছানোর জন্য বাংলাদেশ ডাক বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার গুলশানের নগর ভবনে এ উপলক্ষে ডিএনসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়ার সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রবীন্দ্রশ্রী বড়ুয়া বলেন, ‘নগরিয়া নাগরিক ও ডিএনসিসির মাঝে সেতুবন্ধ রচনা করবে। এ যুগে তথ্যই শক্তি। তথ্যসেবা প্রদানের মাধ্যমে জনগণকে ক্ষমতায়ন করা সম্ভব। ভবিষ্যতেও নগরিয়ার প্রকাশ অব্যাহত থাকবে’।

জাপানভিত্তিক বেসরকারি সংস্থা সিডস এশিয়ার কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিহারু সাতো বলেন, ডিএনসিসির নাগরিকদের তথ্য প্রদান করে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে একটি আধুনিক ও সুন্দর শহর গড়ার লক্ষ্যে সিডস এশিয়া নগরিয়ার সাথে যুক্ত থকতে পেরে গর্বিত।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা ও নগরিয়ার সম্পাদক এ এস এম মামুন বলেন, ডিএনসিসির নাগরিকদের তথ্যসেবা প্রদানের লক্ষ্য নিয়ে নগরিয়ার যাত্রা শুরু হয়েছিল গত বছর জুলাই মাসে। প্রথম সংখ্যা ডিএনসিসির প্রতিটি হোল্ডিংয়ে ডাক বিভাগের মাধ্যমে পাঠানো হয়েছিল। প্রথম সংখ্যা হাতে পেয়ে নাগরিকগণ উপকৃত হয়েছেন বলে আমাদের জানিয়েছেন।

ডিএনসিসির সেবা প্রদানে কোনো অনিয়ম হচ্ছে কিনা, তথ্য প্রাপ্তির ফলে তা নাগরিকগণ সহজেই বুঝতে পারবেন। প্রথম সংখ্যার মতো চলতি সংখ্যাও ডিএনসিসির প্রতিটি হোল্ডিংয়ে ডাক বিভাগের মাধ্যমে পাঠানো হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম এ রাজ্জাক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, বাংলাদেশ ডাক বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মাসুদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এসএইচএস/এমএস