আখিরাতের আশায় কাজ করছেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ইজতেমায় প্রবেশের রাস্তা দেখিয়ে দিচ্ছেন খেদমতের সাথীরা। দ্বিতীয় ধাপের আখেরি মোনাজাতের আগে দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিদের সাথী হিসেবে কাজ করছেন ইজতেমার ভেতরে-বাইরে দায়িত্বে থাকা প্রায় শতাধিক মেহনতের সাথী।

মঙ্গলবার ইজতেমা ময়দানে প্রবেশের ১ নম্বর গেটে গিয়ে দেখো যায় দায়িত্বরত খেদমতের সাথী কাঞ্চন মিয়া ও আবুল হোসেন লাঠি হাতে নিরাপত্তা নিশ্চিত করছেন। ভেতরে যাতে কোনো হকার, ব্যবসায়ী বা ভিক্ষুক প্রবেশ করতে না পারে সেদিকে তাদের তিক্ত নজরদারি।

পাশাপাশি দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিদের ইজতেমায় প্রবেশের সঠিক রাস্তা দেখিয়ে দিচ্ছেন। তাদের সবার হাতে বাঁশের তৈরি চিকন একটি লাঠি রয়েছে।

ijtema2

কাঞ্চন মিয়া জাগো নিউজকে বলেন আখিরাতের জন্য সওয়াব কামাতে আমরা স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছি। ইজতেমায় প্রবেশ করা মুসল্লিদের যাতে কোনো হয়রানি না হয়, সঠিকভাবে যাতে তারা ইজতেমা ময়দানে প্রবেশ করতে পারেন সেই কাজের দায়িত্ব নিয়েছি আমরা।

তিনি বলেন, দ্বিতীয় ধাপের ইজতেমা শুরু হওয়ার আগের দিন থেকে শতাধিক মেহনতের সাথী খেদমতের সাথী হিসেবে কাজ করছেন। আট গ্রুপে বিভক্ত হয়ে দুই ঘণ্টা পর পর দায়িত্ব পালন করছেন তারা। আখেরি মোনাজাতের পর মুসুল্লিদের ময়দান ত্যাগের পর তাদের দায়িত্ব শেষ হবে।

এমএইচএম/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :