১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি চলাচলে পুলিশের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুশৃঙ্খলভাবে উদযাপনে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সংবাদ সম্মেলনে কমিশনার বলেন, শহীদ মিনারের সামনের রাস্তায় আলপনা আকার জন্য আজ (১৯ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে ২০ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত চারপাশের রাস্তা বন্ধ থাকবে। বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে ২১ ফেব্রুয়ারি রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয় এলাকায় যত্রতত্র অনুপ্রবেশ বন্ধে নীলক্ষেত, পলাশী, ফুলাররোড, বকশিবাজার, চানখাঁরপুল, শহীদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগের সড়ক বন্ধ করে ডাইভারশন দেয়া হবে।

তিনি বলেন, একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং ভিআইপিরা একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের পরে সর্ব সাধারণরা শ্রদ্ধা নিবেদনের জন্য পলাশী, জগন্নাথ হল হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসবেন। শ্রদ্ধা নিবেদনের সময় যারা গাড়ি নিয়ে আসবেন পলাশী ক্রসিংয়ে গাড়ি থেকে নেমে হেঁটে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবেন। সর্বসাধারণ নীলক্ষেত-পলাশী, পলাশী- ঢাকেশ্বরী সড়কে গাড়ি পার্ক করতে পারবেন।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পবিত্রতা ও ভাবমূর্তি রক্ষায় ডিএমপি নগরবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করছে।

এআর/এএইচ/পিআর