সম্ভাব্যতা যাচাইয়ে সিঙ্গাপুরে যাচ্ছে ইসি প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

সিঙ্গাপুরের বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ভোটের আওতায় আনার বিষয়ে সম্ভাব্যতা যাচাই করতে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের চার সদস্যের এক প্রতিনিধি দল যাচ্ছে সেখানে। প্রতিনিধি দল ৩ থেকে ৯ মার্চ সিঙ্গাপুর অবস্থান করবে। সিঙ্গাপুর সম্ভাব্যতা যাচাইয়ের কাজে যাওয়া এই প্রতিনিধি দলের সফরসঙ্গী হচ্ছেন তাদের স্ত্রী-সন্তানরাও।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের নেতৃত্বে এই প্রতিনিধি দলের অন্য তিন সদস্য হলেন জাতীয় পরিচয় নিবন্ধন শাখার পরিচালক (অপারেশন) মো. আব্দুল বাতেন, আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহেন্সিং একসেস টু সার্ভিস (আইডিয়া) প্রকল্পের আইটি শাখার কমান্ডার ও পরিচালক মো. মাশায়েখ হোসেন এবং সিস্টেম এনালিস্ট ফারজানা আখতার।

১৮ ফেব্রুয়ারি ইসির সহকারী সচিব ফাহমিদা সুলতানা সই করা নথি থেকে এ তথ্য জানা গেছে।

নথিতে বলা হয়, ‘সিঙ্গাপুরের প্রবাসী ভোটারদের নিবন্ধনের সম্ভাব্যতা যাচাই করতে ৩ মার্চ ইসি সচিবালয়ের এক প্রতিনিধি দল সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। তারা ৯ মার্চ ঢাকায় ফিরবেন।’

হেলালুদ্দীন আহমদের সঙ্গে তার স্ত্রী ইসমত শিরিন বানু ও ছেলে সরতাজ শামিন আহমেদ, আব্দুল বাতেনের সঙ্গে তার স্ত্রী মোছা. রাজিয়া সুলতানা ও মেয়ে নিশাত তাসনিম বাতেন এবং মাশায়েখ হোসেনের সঙ্গে তার স্ত্রী সালমা আহমেদ, মেয়ে মাহরীন আতিয়া হোসেন ও ছেলে মারজুক মাহির হোসেন সফরসঙ্গী হবেন।

প্রতিনিধি দলের বাইরে যাওয়া স্ত্রী, সন্তানদের ব্যয়ভার সংশ্লিষ্টদের বহন করতে হবে বলেও নথিতে উল্লেখ করা হয়েছে।

পিডি/এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :