গান গেয়ে সংসদ মাতালেন মমতাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

গান গেয়ে সংসদ মাতালেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও বিশিষ্ট কণ্ঠশিল্পী মমতাজ বেগম। তার এই গানে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরেন তিনি। গান শুনে অনেকেই প্রশংসা করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীও তাকে ধন্যবাদ জানান।

মঙ্গলবার রাতে সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে গানে গেয়ে সংসদ প্রাণবন্ত করে তুলেন তিনি। এর আগে তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন ও তার এলাকাল বিভিন্ন সমস্যার কথা সাবলীলভাবে তুলে ধরেন।

ঢাকার অদূরে মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগম নিজ এলাকা মেট্রোরেল, গ্যাস সরবরাহ ও শিল্পনগরী হিসেবে ঘোষণার দাবি জানান। এ ছাড়া তার নির্বাচনী এলাকাকে উপশহর করার দাবি করেন। এর মাধ্যমে ঢাকায় চাপ করবে বলেও তিনি উল্লেখ করেন।

বক্তৃতার শেষ পর্যায়ে মমতাজ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় বর্তমান তথ্যমন্ত্রী হাছান মাহমুদের নেতৃত্বে আওয়ামী লীগের প্রচার সেলের মাধ্যমে আমরা কয়েকটি গান করেছিলাম। যে গানের মাধ্যমে আমরা এ দেশের মানুষের কথা, আমাদের সরকারের কথা, আমাদের নেত্রীর কথা তুলে ধরার চেষ্টা করেছি।

এরপর স্পিকারের অনুমতি নিতে গিয়ে তিনি বলেন, স্পিকার যেহেতু আমি একজন শিল্পী। পাশাপাশি মানুষের সেবা করি, তাই সংসদে একটি গানের অংশ শোনাতে চাই। এরপর তরুণ প্রজন্মের উদ্দেশ্যে নিজের একটি গানের কয়েক লাইন সুর করে শোনান তিনি।

গানের কথাগুলো হলো- ‘এগিয়ে চলো বাংলাদেশ, পাল উড়িয়ে দাও/ এগিয়ে চলো বাংলাদেশ, পাল উড়িয়ে দাও, গড়বে উন্নত দেশ এবার শেখ হাসিনার নাও (নৌকা)/ ভাটিয়ালি গানের সুরে, মুজিব তুমি বাইয়া যাও রে/আমরা পাব উন্নত এক সোনার বাংলাদেশ/ নতুন প্রজন্মের এটাই হোক নতুন করে স্লোগান।/

তার গান শুনে সংসদ সদস্যরা টেবিল চাপড়ে প্রশংসা জানান।

এইচএস/জেডএ/জেআইএম