দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ২৪ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৪ প্রার্থী নির্বাচিত হতে যাচ্ছেন। কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ অধিশাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ বিভাগে ১৬ জেলার ১২৪টি উপজেলায় ভোট হবে। এতে চেয়ারম্যান পদে ৪৮৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ছয়জন একক প্রার্থী রয়েছেন। এই একক প্রার্থীরাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে এমন উপজেলাগুলো হলো- বগুড়ার আদমদীঘি; নওগাঁ সদর; পাবনা সদর; মৌলভীবাজার সদর; ফরিদপুর সদর; নোয়াখালীর হাতিয়া; চট্টগ্রামের সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, মিরসরাই ও রাউজান; রাঙ্গামাটির কাপ্তাই এবং খাগড়াছড়ির মানিকছড়ি।

ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকা উপজেলাগুলো হলো- পাবনা সদর; ফরিদপুরের সদর ও বোয়ালমারী; নোয়াখালীর হাতিয়া এবং চট্টগ্রামের রাউজান।

নারী ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকা উপজেলাগুলো হলো- পাবনা সদর, সিলেটের কানাইঘাট, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া ও চট্টগ্রামের রাউজান।

পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ১৮ ফেব্রুয়ারি, যাচাই বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ হবে ১৮ মার্চ।

পিডি/এমবিআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :