চকবাজারে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩৭ ইউনিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট। আগুনে ছোট ছোট বিস্ফোরণ হচ্ছে। বুধবার রাত পৌনে ১১টার দিকে আগুনের সূত্রপাত ঘটে।

সর্বশেষ রাত সোয়া ১টার দিকে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা মাহফুজ রিবেন জাগো নিউজকে বলেন, ভবনটির নিচে গোডাউন রয়েছে। কিন্তু সেটি প্লাস্টিক না কি কেমিক্যাল কারখানা তা এখনো নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে কিছুক্ষণ আগে একটি বিস্ফোরণ হয়ে আগুন পাশের আরেকটি ভবনে ছড়িয়েছে।

fire

তিনি বলেন, আগুনের প্রাথমিক কারণ এখনো জানা যায়নি। হতাহতদের স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। তবে সংখ্যাটা এখনো নিশ্চিত নয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির নিচে পাওডারের মার্কেট রয়েছে। এর উপরের ফ্ল্যাটগুলোতে ২০-২২টি পরিবার থাকতো। তাদের সবাইকে নিরাপদে নামানো হয়েছে কি না এখনো নিশ্চিত না।

fire

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পানির গাড়ি, ল্যাডারসহ অ্যাম্বুলেন্স নেয়া হয়েছে। ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয়রা আগুন নেভাতে সাহায্য করছেন।

এদিকে আগুনের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে মোট ৫০ জন চিকিৎসা নিতে এসেছেন। এদের মধ্যে ১০ দগ্ধ হয়েছেন।

এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় দগ্ধ দুইজনকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হচ্ছেন আব্দুল মান্নান (৬০) ও হেলাল উদ্দিন (১৮)।

এআর/বিএ

আপনার মতামত লিখুন :