মাতৃভাষা বাংলা, স্বাধীনতা ও বঙ্গবন্ধু এক এবং অবিচ্ছেদ্য : স্পিকার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, একুশ মানে মাথা নত না করা। যে কোনো অন্যায় প্রতিবাদে একুশ আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়। তাই বর্তমান ও আগামী প্রজন্মের কাছে একুশের চেতনা স্পষ্ট করে তুলে ধরতে হবে। এ সময় মাতৃভাষা বাংলা, স্বাধীনতা ও বঙ্গবন্ধু এক এবং অবিচ্ছেদ্য বলে মন্তব্য করেন তিনি।

আজ বৃহস্পতিবার রংপুরের পীরগঞ্জ উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন স্পিকার। অনুষ্ঠানের শুরুতে রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানিতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বায়ান্নোর মহান একুশে ফেব্রুয়ারি বাঙালির জীবনে এক ঐতিহাসিক অনন্য মাইলফলক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৫২-এর ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় ৬৬-এর ছয় দফা, ৬৯-এর গণ অভ্যুত্থান এবং ৭১-এর রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন-সবই একসূত্রে গাঁথা।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর আগে স্পিকার পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এইচএস/এসআর/পিআর