চকবাজারে নিহতদের স্মরণে বিশেষ প্রার্থনার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণে আগামীকাল শুক্রবার বাদ জুমা নগরীর মসজিদ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ প্রার্থনার জন্য অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

বৃহস্পতিবার মেয়র ও প্রতিমন্ত্রীর পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তর কুমার রায় বলেন, ‘চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন গভীর শোক ও নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন। ঘটনার পর থেকে রাতভর উদ্ধার কাজ পরিদর্শন করেছেন। তিনি আগামীকাল শুক্রবার বাদ জুমা নগরীর সকল মসজিদে গায়েবানা জানাজা, বিশেষ দোয়া এবং সকল ধর্মীয়প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করার জন্য অনুরোধ জানিয়েছেন।’

অন্যদিকে, ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকার চকবাজারে অগ্নিদুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার দেশের সকল মসজিদে বাদ জুমা বিশেষ মোনাজাতের অনুরোধ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

প্রসঙ্গত, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়।

অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন নারী ও পাঁচ শিশু রয়েছে। এ ছাড়া ঘটনার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দগ্ধ ৫২ জন ভর্তি হয়েছিলেন। এদের মধ্যে ৪১ জন প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়ে যান। বাকি ১১ জন চিকিৎসাধীন রয়েছেন।

এএস/আরএমএম/এসআর/পিআর

আপনার মতামত লিখুন :