অগ্নিকাণ্ডে নিহতরা শহীদ : আল্লামা আহমদ শফী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের আমির, দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। একই সঙ্গে, অগ্নিকাণ্ডে নিহতদের ‘শহীদ’ বলে আখ্যায়িত করেছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে হেফাজতে ইসলামের আমিরের কার্যালয় থেকে শোকবার্তা পাঠানো হয়।

শোকবার্তায় আল্লামা শাহ আহমদ শফী বলেন, ‘চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। এ মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের মাগফিরাত ও শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।’

তিনি বলেন, ‘অগ্নিকাণ্ডে যারা মারা গেছেন, তারা শহীদের মর্যাদা পাবেন ইনশা আল্লাহ। এ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি এবং মসজিদে-মসজিদে বিশেষ দোয়ার আয়োজনের জন্য সম্মানিত ইমাম ও খতিবদের প্রতি অনুরোধ করছি।’

প্রসঙ্গত, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়।

অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন নারী ও পাঁচ শিশু রয়েছে। এ ছাড়া ঘটনার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দগ্ধ ৫২ জন ভর্তি হয়েছিলেন। এদের মধ্যে ৪১ জন প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়ে যান। বাকি ১১ জন চিকিৎসাধীন রয়েছেন।

এফএইচ/এসআর/পিআর

আপনার মতামত লিখুন :