চুড়িহাট্টা মসজিদে বিশেষ দোয়া শনিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনায় শনিবার চুড়িহাট্টা জামে মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশেনের সচিব মোস্তফা কামাল মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দোয়া মাহফিলে উপস্থিত থাকবেন ডিএসসিসির মেয়র মোহম্মাদ সাঈদ খোকন। সবাইকে দোয়া মাহফিলে অংশ নিতে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ সদস্যসের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

ডিএসসিসির প্রধান প্রকৌশলী রেজাউল করিমকে আহ্বায়ক করে গঠিত কমিটি আগামী সাত দিনের মধ্যে ওই এলাকার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ ভবনসমূহ চিহ্নিত করে লাল রং দ্বারা ‘ঝুঁকিপূর্ণ’ লিখে সাইন বোর্ড টাঙানোর ব্যবস্থা করবে। পাশাপাশি ওইসব ভবনের বিষয়ে পরবর্তী করণীয় সম্পর্কে সুপারিশ করবে। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত বুধবার রাত পৌনে ১১টায় চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়। এ ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত মোট ৬৭ জন নিহত হয়েছেন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪১ জন। এদের মধ্যে দু’জনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

এএস/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :