চকবাজারে দগ্ধদের চিকিৎসায় ২৫ লাখ টাকা দেবে ডিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা দেবে ডিসিসিআই ফাউন্ডেশন। শনিবার সংগঠনটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ ফেব্রুয়ারি রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র চকবাজারে (চুড়িহাট্টা) ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসায় ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৫ লাখ টাকা দেয়া হবে। একই সঙ্গে ডিসিসিআই ফাউন্ডেশন এ ঘটনায় ৬৭ জনের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

ডিসিসিআই ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়, সবার সঙ্গে আলোচনার ভিত্তিতে সমন্বিত উদ্যোগের মাধ্যমে স্থায়ী সমাধানে আসতে না পারলে ২০১০ সালে নিমতলীতে ঘটে যাওয়া স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের মত ঘটনার পুনরাবৃত্তি আবারও ঘটতে পারে। ডিসিসিআই ফাউন্ডেশন মনে করে, কেমিক্যাল এমন একটি দাহ্য পদার্থ যে এর পরিবহন, ব্যবসা ও গুদামজাত ব্যবস্থা অবশ্যই পরিকল্পিতভাবে হতে হবে। এ ছাড়া একই ভবনে কেমিক্যাল ব্যবসা পরিচালনা, গুদামজাত ও বসবাস অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ডিসিসিআই ফাউন্ডেশন মনে করে, নিমতলীর পর চকবাজারই যেন এ ধরনের অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ডের সর্বশেষ উদাহরণ হয় আর এ জন্য সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

এসআই/এনডিএস/এমকেএইচ