চুড়িহাট্টায় বিস্ফোরণের ৩০ মিনিটের ভিডিও

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের একটি সিসিটিভি ফুটেজ এসেছে জাগো নিউজের কাছে। সিসিটিভির ক্যামেরাটি নন্দ কুমার দত্ত লেন থেকে চুড়িহাট্টা মোড়ের দিকে মুখ করা শাহী মসজিদের পাশেই ছিল।

৩০ মিনিটের ওই ফুটেজে প্রতিদিনের মতো চুড়িহাট্টার সড়কে প্রাণচাঞ্চল্য দেখা যায়। রাত ১০টা ৩২ মিনিট ২০ সেকেন্ডে হঠাৎ একটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় দুইটি গাড়ি পাশাপাশি দাঁড়িয়ে ছিল। হঠাৎ বিস্ফোরণে হাজী ওয়াহেদ ম্যানসনের দোতলা থেকে ইট এবং কিছু বোতল ছিটকে পড়তে দেখা যায়।

বিস্ফোরণের পর আশপাশের লোকজন দৌড়াতে থাকেন। আগুনের কুণ্ডসহ বিস্ফোরণ হয়ে বডি স্প্রের বোতল উড়ে আসতে থাকে।কেউ কেউ বলছেন, কেমিক্যাল থেকে আগুনের সূত্রপাত। আবার কেউ বলছেন, গাড়িতে থাকা সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগেছে এবং কেমিক্যালের কারণে আগুনের তীব্রতা বেড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি) জাগো নিউজকে বলেন, ‘২-১ দিন পর আগুনের সূত্রপাত প্রমাণসহ নিশ্চিতভাবে বলা যাবে।’

বুধবার দিনগত রাতে ওয়াহেদ ম্যানশনে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর মধ্যেই ঝড়ে যায় ৬৭ তাজা প্রাণ।

আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪১ জন। তাদের মধ্যে দুইজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

এআর/আরএস