ভেঙে ফেলা হচ্ছে হেলে পড়া ভবনটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫২ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় (কেরানীগঞ্জ সংলগ্ন) হেলে পড়া পাঁচতলা ভবনটি ভাঙার কাজ শুরু করেছে বিআইডব্লিউটিএ। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে ভবনটি ভেঙে ফেলার কাজ শুরু হয়।

এর আগে, সোমবার দুপুর ১২টার দিকে কামরাঙ্গীরচরের কাজিবাড়ি মোড়ের ভবনটি তিন থেকে চার ফুটের মতো ডানদিকে হেলে পড়ে। এরপর জরুরি সেবা ‘৯৯৯’ এ ফোন দেয় এলাকাবাসী।

সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস ও কামরাঙ্গীরচর থানা পুলিশ সবাইকে নিরাপদে নামিয়ে আনে। ভবনটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, ডিএসসিসির অনুরোধে কামরাঙ্গীরচরে হেলে পড়া ঝুঁকিপূর্ণ পাঁচতলা ভবনটি মঙ্গলবার সন্ধ্যা ৭টার পর থেকে ভেঙে ফেলার কাজ শুরু করে তারা।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকনের উপস্থিতিতে ভবনটি ভাঙার কাজ শুরু করা হবে বলে জাগো নিউজকে আগেই জানিয়েছিলেন কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার।

এর আগে, দুপুরে মেয়র সাঈদ খোকন ঘটনাস্থলে এসে বুয়েটের বিশেষজ্ঞ দলের পরামর্শে ভবনটি সতর্কতার সঙ্গে দ্রুত ভেঙে ফেলার জন্য বিআইডব্লিউটিএকে লজিস্টিক ও জনবল দিয়ে সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানান।

এএস/বিএ

আপনার মতামত লিখুন :