১০ দিন গ্রাউন্ডে থেকে ফের উড়েছে ময়ূরপঙ্খী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৭ পিএম, ০৭ মার্চ ২০১৯

দশদিন গ্রাউন্ডে থেকে ফের আকাশে উড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী। ২৪ ফেব্রুয়ারি বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর এতদিন মেরামতের জন্য গ্রাউন্ডে ছিল।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায় উড়োজাহাজটি। বিকেলে যাত্রী নিয়ে আবার ঢাকা থেকে কক্সবাজার যাবে বলে নিশ্চিত করেছেন বিমানের মুখপাত্র শাকিল মেরাজ।

তিনি বলেন, ‘বোয়িং-এর কারিগরি দলের নির্দেশনা মতো ময়ূরপঙ্খীকে মেরামতের পর বেবিচকের অনুমতিক্রমে এটিকে অপারেশনে সম্পৃক্ত করা হয়েছে। এখন থেকে নিয়মিত আকাশে উড়বে ময়ূরপঙ্খী।

জানা গেছে, বিমানের অভ্যন্তরীন রুটের একটি ড্যাস-৮ বিকল হয়ে মেরামতের জন্যে হায়দারাবাদে পড়ে থাকায় ময়ূরপঙ্খীকে দিয়েই টানা হচ্ছে অভ্যন্তরীন রুটের যাত্রী।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪ ফেব্রুয়ারি ময়ূরপঙ্খী ছিনতাই চেষ্টার ঘটনায় পড়ে এবং বিমান ছিনতাইকারীকে ধরতে কমান্ডোর ছোঁড়া গুলিতে ময়ূরপঙ্খী ক্ষতিগ্রস্ত হয়। এয়ারলাইন্সটির প্রকৌশল বিভাগের মেরামত শেষে আজ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছ থেকে উড্ডয়নের অনুমতি মেলে।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের বোয়িং-৭৩৭-৮০০ উড়োজাহাজটি উড্ডয়নের কিছু পর ছিনতাইকারীর কবলে পড়ে। এরপর সন্দেহভাজন ছিনতাইকারী নিহত হওয়ার মধ্য দিয়ে রুদ্ধশ্বাস এই অভিযান শেষ হয়। ফ্লাইটটিতে ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রু ছিলন।

আরএম/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]