বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে নানা কর্মসূচি বিজিবির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ এএম, ১৮ মার্চ ২০১৯

নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় রাজধানীর পিলখানায় বিজিবি সদর দফতরে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। তিনি বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ সেবায় আত্মনিয়োগের জন্য সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা করেন লে. কর্নেল মো. আমিনুল হক, সুবেদার দেলোয়ার হোসেন ও সিপাহী মোসা. ফাহিমা খাতুন। এ সময় বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়া পিলখানায় বিজিবি কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর বিশেষ দোয়া করা হয়। এতে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীরা অংশ নেন।

অপরদিকে দিনটি উপলক্ষে পিলখানায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং বিশেষ দোয়ার আয়োজন করা হয়। আর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালকের স্ত্রী সোমা ইসলাম। অপরদিকে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম জাহাঙ্গীর আলম।

জেইউ/এমএমজেড

আপনার মতামত লিখুন :