পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার নির্দেশদাতা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৮ মার্চ ২০১৯

পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার নির্দেশ প্রদান করায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই কর্মকর্তা হলেন ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এস এম শফিকুর রহমান।

সোমবার বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন। 

গতকাল দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্র’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে। রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে এ কর্মসূচি উদ্বোধন করেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম।

এছাড়া পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার সঙ্গে জড়িত থাকায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের ঠিকাদার কর্তৃক নিয়োগকৃত ওয়ার্ক সুপারভাইজার মো. সালাহ উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি আগামী ৭ কর্মদিবসের মধ্যে মেয়র বরাবর তদন্ত প্রতিবেদন জমা দেবে।

এর আগে ময়লা ছড়িয়ে ময়লা পরিষ্কার এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এ বিষয়ে তাৎক্ষণিক বিবৃতি দিয়ে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেছিলেন, ময়লা পরিষ্কার করার আগে ময়লা ফেলার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি সম্পর্কে মেয়র কিংবা ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অবগত ছিলেন না। কীভাবে এ ধরনের একটি দুঃখজনক ঘটনা ঘটলো এবং কারা এর সঙ্গে জড়িত তা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এএস/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :