রাঙ্গামাটিতে হতাহতের ঘটনায় ইসির শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৪ পিএম, ১৮ মার্চ ২০১৯

নির্বাচনী দায়িত্ব পালন শেষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফেরার পথে রাঙ্গামাটির বাঘাইছড়িতে ভোটগ্রহণ কর্মকর্তাসহ ছয়জন নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। নিহত ও আহদের পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছে এই সাংবিধানিক প্রতিষ্ঠান।

ইসির জনসংযোগ শাখার পরিচালক এস এম আসাদুজ্জামান সই করা এক বিজ্ঞপ্তিতে এই শোক প্রকাশ করা হয়।

নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনকর্মীদের ওপর ব্রাশফায়ার করেছে দুর্বৃত্তরা। এ হামলায় ছয়জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে দীঘিনালা-বাঘাইছড়ি সড়কের নয়মাইল এলাকায় এ ঘটনা ঘটে।

নির্বাচনীকর্মীরা বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দায়িত্ব পালন শেষে একসঙ্গে বিজিবি প্রহরায় গাড়িবহর নিয়ে বাঘাইছড়ি উপজেলা সদরে ফিরছিলেন।

ইসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে দায়িত্ব পালনের সময় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় দুর্বৃত্তের হামলায় ভোটগ্রহণ কর্মকর্তা ও আনসার সদস্যসহ ছয়জন নিহত হয়েছেন। এছাড়া কয়েকজ আহত হয়েছেন। তারা ভোটগ্রহণ শেষে নির্বাচনী ফলাফল ও মালামালসহ উপজেলা সদরে রিটার্নিং কর্মকর্তার দফতরে ফিরছিলেন।’

তাতে আরও বলা হয়, ‘ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর এই ধরনের কাপুরুষোচিত বর্বর হামলার তীব্র নিন্দা জানাচ্ছে নির্বাচন কমিশন। নিহতদের প্রতি গভীর শোক এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছে কমিশন। একইসঙ্গে কমিশন শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।’

‘ইতোমধ্যে নির্বাচন কমিশন আহতদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেছে। যেকোনো পরিস্থিতিতে নিহতদের পরিবারের ও আহতদের পাশে নির্বাচন কমিশন আছে এবং থাকবে’, বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পিডি/বিএ