হজযাত্রীদের সবধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩২ এএম, ১৯ মার্চ ২০১৯

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, বাংলাদেশের হজযাত্রীদের সবধরনের সু্যোগ-সুবিধা বাড়ানো জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সোমবার গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জেলার প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সম্মেলন শেষে সাংবাদিকদের উদ্দেশে তি‌নি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের হজ ব্যবস্থাপনাকে আরও উন্নত করার লক্ষ্যে আমি ইতোমধ্যে সংশ্লিষ্ট সকলপক্ষের মতামত গ্রহণ করেছি। সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে মিনা আরাফায় বাংলাদেশি হাজীদের খাবারের মান বৃদ্ধি, বাংলাদেশি বয়স্ক ও নারীদের কথা চিন্তা করে মিনায় দ্বিতল খাট ব্যবহার বাধ্যতামূলক না করা, এজেন্সিপ্রতি হজযাত্রীর কোটা ১৫০ থেকে কমিয়ে ১০০ জন করার বিষয়ে রাজি করাতে সক্ষম হয়েছি।

এছাড়া জেদ্দা বিমানবন্দরে বাংলাদেশি হাজীদের দীর্ঘসময় অপেক্ষার ভোগান্তি কমানোর লক্ষ্যে ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার হাজীদের ন্যায় বাংলাদেশি হাজীদের জন্য ‌প্রি-অ্যারাই‌ভেল ই‌মি‌গ্রেশন করার অনুরোধ করেছি। আমাদের অনুরোধে সাড়া দিয়ে এ বিষয়ে সৌদি আরবের একটি কারিগরি দল বুধবার বাংলাদেশে আসবেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হজ ব্যবস্থাপনায় অনিয়মের কারণে কোনো হজযাত্রীর চোখে পানি ফেলবে আমি তা হতে দেব না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এহরাম পড়া অবস্থায় কোনো হাজীর চোখের জল দেখতে চান না। আমি প্রধানমন্ত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটাতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাব।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আহমেদ, গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবু ওবায়দা মাসুদুল হক প্রমুখ।

এমইউ/বিএ

আপনার মতামত লিখুন :