মালখানা থেকে আলামত চুরি, দুই পুলিশ সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৫৪ এএম, ১৯ মার্চ ২০১৯

চট্টগ্রাম আদালত ভবনে জেলা পুলিশের মালখানার তালা বদল করে আলামত চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন- মালখানার নিরাপত্তার দায়িত্বে থাকা জেলা পুলিশের কনস্টেবল খলিলুর রহমান ও মো. মনিরুজ্জামান।

তিন দিনের সরকারি বন্ধের পর সোমবার (১৮ মার্চ) সকালে অভিনব কায়দায় আলামত চুরির এ ঘটনা ধরা পরে।

স্পর্শকাতর স্থাপনায় এমন চুরির ঘটনায় মাঠে নেমেছে পুলিশের অপরাধ তদন্ত সংস্থা (সিআইডি) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি)।

জেলা পুলিশের পরিদর্শক বিজন কুমার বড়ুয়া জাগো নিউজকে বলেন, ‘মালখানায় সবসময় দুটি তালা ব্যবহার করা হয়, সোমবার সকালে এসে দেখা যায়, সেই দুটি তালার বদলে অন্য দুটি তালা ঝুলছে। মালখানার অফিসারের কাছ থেকে তথ্য পেয়ে আমি দ্রুত সেখানে যাই। মালখানায় নিরাপত্তার দায়িত্বে যারা ছিল তাদের ডেকে আনি। কিন্তু তারা কোনো সন্তোষজনক জবাব দিতে পারেনি। পরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তালা ভেঙে ভেতরে ঢুকি।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, সকাল মালখানায় প্রবেশ করে পুরো ঘর তছনছ অবস্থায় পাওয়া গেছে। বেশকিছু আলামত খোয়া গেছে। কী কী আলামত খোয়া গেছে, তালিকার সঙ্গে মিলিয়ে সেটি নির্ধারণের কাজ চলছে।

আবু আজাদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।