‘দড়ি লাগলে দড়ি নে, বাস চালককে ফাঁসি দে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০০ পিএম, ২০ মার্চ ২০১৯

‘দড়ি লাগলে দড়ি নে, বাস চালককে ফাঁসি দে’ স্লোগান দিচ্ছেন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। বুধবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে এ স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা।

বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো বুধবার সকাল থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এরপর পর্যায় ক্রমে ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলন ছড়িয়ে পড়ে।

রাজধানীর ব্যস্ততম সড়ক শাহবাগ মোড় অবরোধ করে ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘মোদের দাবি একটাই, নিরাপদ সড়ক চাই’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন তারা। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে রাস্তায় বসে পড়েছেন। এর ফলে শাহবাগ মোড়ের চারপাশ থেকে আসা গাড়িগুলো ঘুরে যাচ্ছে। দেখা দিয়েছে তীব্র যানজট।

shahbagh

বসুন্ধরা আবাসিক এলাকার প্রগতি সরণি ও শাহবাগ ছাড়াও রাজধানীর মিরপুর রোড, পুরান ঢাকার তাঁতি বাজার, ফার্মগেট, উত্তরায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন বলে সংবাদ পাওয়া গেছে। এর ফলে ওইসব এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার (২০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

এইউএ/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :