আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ২০ মার্চ ২০১৯

রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় বাসের চাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল যেখানে সু-প্রভাত পরিবহনের বাসটি আবরারকে চাপা দেয়, ঠিক সেখানেই তৈরি হচ্ছে এই ফুটওভার ব্রিজটি।

বুধবার সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র জানান, ফুটওভার ব্রিজটির ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহাম্মেদ চৌধুরীকে অনুরোধ করা হলেও, তিনি আসতে পারেননি।

Abrar-2

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে ডিএনসিসির আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

আজ সকাল থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় আবারও সড়ক অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা। এছাড়া তারা পুরান ঢাকার তাঁতি বাজার, জনসন রোড ও রায় সাহেব বাজার এলাকায় বিক্ষোভ করছে। আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক অবরোধে কার্যত ‘অচল’ হয়ে পড়েছে পুরান ঢাকা।

এমএসএইচ/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :