কমফোর্ট হাসপাতাল ক্যান্টিনে বিক্রি হচ্ছে বাসি পরাটা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৬ পিএম, ২০ মার্চ ২০১৯

রাজধানীর গ্রিন রোডে অবস্থিত কমফোর্ট হাসপাতালের ক্যান্টিনে বিক্রি হচ্ছে বাসি পরাটা। নেই কোনো মূল্যতালিকা। এ অপরা‌ধে প্রতিষ্ঠানটিকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস।

মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জানান, গ্রিন রোডে অবস্থিত কমফোর্ট হাসপাতালের ক্যা‌ন্টি‌নে বুধবার অ‌ভিযানকালে একদিন আগের তৈরি পরাটা বিক্রি করতে দেখা যায়। এছাড়া তাদের ক্যা‌ন্টি‌নে কোনো মূল্যতালিকা ছিল না। যা ভোক্তা সংরক্ষণ আইন পরিপন্থী ও দণ্ডনীয় অপরাধ।

এসব অ‌ভি‌যোগে কমফোর্ট হাসপাতাল ক্যা‌ন্টি‌নকে ৭৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া তাদের হাসপাতালে অবস্থিত ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। ভোক্তার অধিকার ক্ষুণ্ন করায় তাদের ফার্মেসিকে আরও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অভিযোগে ড্রিমস রেস্টুরেন্ট ও জিঞ্জিরা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া নোংরা পরিবেশে খাদ্যাপণ্য তৈরি, মোড়কে কোম্পানির নাম না থাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বা সেবা না দেয়ার অভিযোগে গ্রিন রোড এলাকার আরও সাত প্রতিষ্ঠানসহ নয় প্রতিষ্ঠানকে মোট সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে তুহিন জেনারেল স্টোরকে ১০ হাজার টাকা, লতিফ স্টোরকে ১০ হাজার টাকা, নিউ স্টোরকে ১০ হাজার টাকা, মিজান ফার্মেসিকে ২৫ হাজার টাকা, স্টার মেডিকেলকে ১০ হাজার টাকা, শুভ হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/বিএ