প্রতিবন্ধী-বয়স্ক-বিধবা ভাতা বিতরণের স্বচ্ছতা আনার তাগিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ২১ মার্চ ২০১৯

প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা ভাতা বিতরণের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া জাতীয় পরিচয়পত্রের সঙ্গে মিলিয়ে ভাতাভোগীদের জন্য একটি ডাটাবেইজ তৈরির সুপারিশ করেছে কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেনন এতে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সাংসদ মো. শিবলী সাদিক, বেগম নাসরিন জাহান রতনা, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ ক ম সরওয়ার জাহান, কাজী কানিজ সুলতানা এবং বেগম আরমা দত্ত অংশ নেন।

বৈঠকে ‘বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদ বিল, ২০১৯’ নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং বিলটি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা নিরীক্ষাপূর্বক প্রয়োজনীয় সংযোজন ও সংশোধনসহ জাতীয় সংসদে উপস্থাপনের জন্য রিপোর্ট চূড়ান্ত করা হয়।

কিডনি, ক্যানসার, লিভার সিরোসিস ও স্ট্রোকে প্যারালাইসিস রোগীদের সহায়তার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সহায়তার জন্য যে তহবিল আছে তা বিতরণ নীতিমালাসহ সকল সংসদ সদস্যদের অবগতির জন্য তাদের নিকট প্রেরণ করার সুপারিশ করা হয় বলে বৈঠকে।

এইচএস/এসআর/জেআইএম

আপনার মতামত লিখুন :