নতুন রূপে সাজছে গুলশান লেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১১ পিএম, ২২ মার্চ ২০১৯

 

নতুন রূপে সাজছে গুলশান লেক। এ লক্ষ্যে শুরু হয়েছে সৌন্দর্যবর্ধন কার্যক্রম। শুক্রবার (২২ মার্চ) গুলশান ফজলে রাব্বি পার্ক সংলগ্ন লেক পাড়ে সৌন্দর্যবর্ধন কার্যক্রম উদ্বোধন করা হয়। এর আগে গত নভেম্বর থেকে গুলশান লেকে পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম পরিচালনা করে গুলশান সোসাইটি।

Development Project

আয়োজকরা জানান, লেক পরিচ্ছন্নতা অভিযানের পর এবার গুলশান সোসাইটি শুরু করেছে লেকের সৌন্দর্যবর্ধন কার্যক্রম। এখানে ফুল গাছসহ সৌন্দর্য বাড়াতে বিভিন্ন ধরনের গাছ লাগানো হয়েছে। মাটি ফেলে লেকের পাড় সুন্দর করা হয়েছে। ক্রমান্বয়ে পুরো লেক পাড় জুড়ে গাছ লাগানো হবে। লেক সংলগ্ন দেয়ালে বর্ণিল চিত্রের মাধ্যেমে সাজানো হবে। লেকের পাশ দিয়ে জনসচেতনতামূলক স্লোগান লেখা হচ্ছে।

Development Project

তারা বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সঙ্গে গুলশান সোসাইটির চুক্তি অনুযায়ী মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চালনো হচ্ছে। লেক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব প্রতিটি নাগরিকের। ঢাকা শহরকে বাসযোগ্য করতে লেক বাঁচাতে হবে। পাশাপাশি গুলশান লেকে অবৈধ দখল, বর্জ্য ফেলা বন্ধ করতে হবে।

Development Project

জানা গেছে, গুলশান সোসাইটির সঙ্গে গত জুলাইয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি অনুযায়ী গুলশানের সব লেকের পরিচ্ছন্নতা, রক্ষণাবেক্ষণ এবং সৌন্দর্যবর্ধনের দায়িত্ব গুলশান সোসাইটিকে দেয়া হয়।

Development Project

সৌন্দর্যবর্ধন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানের পর লেক পাড়ে সৌন্দর্য বর্ধনকারী গাছ লাগানো হয়। পরে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন গুলশান সোসাইটির প্রেসিডেন্ট শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ, সেক্রেটারি জেনারেল শুক্লা সারওয়াত, রাজউকের লেক উন্নয়ন প্রকল্পের পরিচালক আমিনুর রহমান সুমন, গুলশান সোসাইটির লেক ব্যবস্থাপনা কমিটির প্রধান ইভা রহমান, গুলশান সোসাইটির ভাইস প্রেসিডেন্ট এমএ হাসেম, মাহিন খান প্রমুখ।

এএস/এএইচ/এমএস

আপনার মতামত লিখুন :