ব্যালট বিভ্রাট : লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:১১ পিএম, ২২ মার্চ ২০১৯

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পর এবার লোহাগাড়া উপজেলাতেও ব্যালট বিভ্রাটের ঘটনা ঘটেছে। পার্থিতা বাতিল হয়ে গেছে এমন চেয়ারম্যান পদপ্রার্থীর প্রতীক ব্যালটে ছাপানোয় ওই উপজেলার নির্বাচনই স্থগিত করে দিয়েছে নির্বাচন কমিশন।

আজ শুক্রবার নির্বাচন কমিশনের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন।

তৃতীয় ধাপে আগামী রোববার (২৪ মার্চ) লোহাগাড়াসহ চট্টগ্রামের ছয়টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। তবে আনোয়ারা উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সেখানে ভোট হচ্ছে না। অন্য উপজেলাগুলো হলো পটিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, বোয়ালখালী ও বাঁশখালী। এর মধ্যে লোহাগাড়া নির্বাচন স্থগিত করা হলো।

চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জাগো নিউজকে বলেন, ‘আদালতে মামলা থাকায় লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিত করা হয়েছে। আদালতের নির্দেশের পরেই পরবর্তীতে নির্বাচন কবে অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেয়া হবে।’

তবে স্থানীয় সূত্র জানায়, আগামী রোববার (২৪ মার্চ) লোহাগাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান পদপ্রার্থী মাহমুদুল হক পিয়ারুর প্রার্থিতা বাতিল হওয়ার পরও ব্যালটে তার মোটরসাইকেল প্রতীক ছাপানো হয়। এ বিষয়টি নজরে এনে একই পদের স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন খোকন চৌধুরী আদালতে অভিযোগ দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে আজ শুক্রবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিতের আদেশ জারি করে।

এর আগে বোয়ালখালী উপজেলা নির্বাচনের মাত্র চারদিন আগে উপজেলা নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস এম নুরুল ইসলামকে জানানো হয় তার প্রতীক বদলে গেছে। ছাতা নয় তাকে দোয়াত কলম নিয়ে নির্বাচন করতে হবে।

এসআর/পিআর

আপনার মতামত লিখুন :