শাহজালালে ফের গুলিসহ আওয়ামী লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৪ মার্চ ২০১৯

পূর্ব ঘোষণা ছাড়াই অস্ত্র বহন করায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফের এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে অ্যাভিয়েশন সিকিউরিটি (অ্যাভসেক)। রোববার সকালে তাকে ৪২ রাউন্ড গুলিসহ আটক করা হয়।

আটক ব্যক্তির নাম এবিএম মাজহারুল আনাম। তিনি দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি বলে জানা গেছে।

অ্যাভসেক জানিয়েছে, এবিএম মাজহারুল আনাম অভ্যন্তরীণ বিমানে কক্সবাজার যাচ্ছিলেন। বিমানবন্দরে স্ক্যানিংয়ের সময় তার হাত ব্যাগে গুলি ধরা পড়ে। সেখানে রাইফেলের গুলি ৩২ রাউন্ড ও পিস্তলের ১০ রাউন্ড গুলি পাওয়া যায়। ওই যাত্রী কেবল পিস্তলের লাইসেন্স দেখাতে পেরেছেন।

বিমানবন্দর অ্যাভিয়েশন সিকিউরিটি অপারেশনের পরিচালক নূরে আলম সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমানবন্দরে প্রবেশের সময় মাজহারুল আনামের কাছে গুলি থাকার বিষয়টি তিনি ঘোষণা করেননি। স্ক্যানিংয়ের সময় তার হ্যান্ড ব্যাগে গুলিগুলো ধরা পড়ে। পরে তাকে অ্যাভিয়েশন সিকিউরিটির অফিসে নিয়ে আসা হয়।

তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

অ্যাভসেক জানিয়েছে, আটক মাজহারুলকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

এর আগে গত ২২ মার্চ ৩৫ রাউন্ড গুলি ও অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মুজিবুর রহমানকে আটক করা হয়েছিল।

এ ছাড়া গত ১১ মার্চ অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ হোসেনকে আটক করা হয়েছিল।

জেইউ/এসএইচএস/এমএস