নোংরা স্যাঁতস্যাঁতে রান্নাঘর, আল বাকার রেস্টুরেন্টকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৪ মার্চ ২০১৯

নোংরা স্যাঁতস্যাঁতে রান্নাঘর। অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার। ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে সংরক্ষণ করা হচ্ছে রান্না করা খাবার। এসব অপরাধে রাজধানীর মিরপুর-১০ এর আল বাকার রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এছাড়া অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন, পণ্যের মোড়ক ব্যবহার না করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে আরও পাঁচ প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- প্রিন্স বেকারি, ন্যাশনাল হোটেল, বেকার্স বে, মুসলিম কনফেকশনারি এবং জমজম ফার্মা।

রোববার (২৪ মার্চ) অভিযান চালিয়ে এ জরিমানা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা। অভিযানে সার্বিক সহযোগিতা করে মিরপুর থানা পুলিশ।

শাহনাজ সুলতানা জাগো নিউজকে বলেন, আল বাকার রেস্টুরেন্টটির পরিবেশ নোংরা। রান্না ঘর স্যাঁতস্যাঁতে। অস্বাস্থ্যকর উপায়ে তৈরি করছে খাবার। এছাড়া ফ্রিজে এক সঙ্গে কাঁচা মাছ-মাংস সংরক্ষণ করে রেখেছে। যা ভোক্তা আইন পরিপন্থী। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রিন্স বেকারিকে ৩০ হাজার, ন্যাশনাল হোটেলকে ১৫ হাজার, বেকার্স বেকে ১৫ হাজার, মুসলিম কনফেকশনারিকে ১৫ হাজার এবং জমজম ফার্মাকে ১৫ হাজার টাকাসহ ছয় প্রতিষ্ঠানকে মোট এক লাখ ৯০ হাজার টাকা জারিমানা করা হয়।

এসআই/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :