‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধারণ করে নিজের ঘুম হারাম করেছেন শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৬ পিএম, ২৪ মার্চ ২০১৯

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন কিন্তু এর সুফল দেখতে পাননি। ফলে তার স্বপ্নও বাস্তবায়ন করতে পারেননি। তাই তার কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন ধারণ করে নিজের ঘুম হারাম করেছেন।’

রোববার রাজধানীর শিল্পকলা একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও মহান স্বাধীনতা দিবস-২০১৯ এর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার ২১ বছর পর শেখ হাসিনা ক্ষমতায় আসেন। তিনি দলকে সংগঠিত করেছেন। এখন বঙ্গবন্ধুর দেখা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন ধারণ করে নিজের ঘুম হারাম করেছেন। ৭২ বছর বয়সেও দিনে ১২ থেকে ১৪ ঘণ্টা কাজ করছেন।’

টিপু মুনশি বলেন, ‘একজন মানুষ (বঙ্গবন্ধু) স্বাধীনতা এনে দিয়েছেন। তার সুফল পাওয়ার আগেই চলে গেছেন। সেই সুফল দেয়ার জন্যই কাজ করছেন শেখ হাসিনা।’ তাই বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন ও জঙ্গিমুক্ত অসাম্প্রদায়িক দেশ গড়তে সব ধরনের সহযোগিতা করতে সাংস্কৃতির কর্মীদের প্রতি আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘স্বাধীনতার চেতনা ও জঙ্গিমুক্ত সমাজ গড়তে দেশব্যাপী সাংস্কৃতি চর্চা ছড়িয়ে দিতে হবে। এজন্য আগামীতে প্রতিটি জেলা-উপজেলা পর্যায়ে সাংস্কৃতি চর্চা কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে। এ ছাড়া প্রতিটি স্কুলে সাংস্কৃতি চর্চার জন্য শিক্ষক দেয়া হবে।’ সরকার এ লক্ষ্যে কাজ করেছে বলেনও জানান তিনি।

অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম কেন্দ্রীয় কমিটি। সভায় আরও উপস্থিত ছিলেন- স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের উপদেষ্টা আব্দুল্লাহ হিল বারী প্রমুখ।

 

এসআই/এনডিএস