চিকিৎসার মানোন্নয়নে গুরুত্বারোপ স্বাস্থ্যমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ এএম, ২৫ মার্চ ২০১৯

স্বাস্থ্যসেবা জনগণের দোরগড়ায় পৌঁছে দিতে বেসরকারি হাসপাতালের চিকিৎসার মানোন্নয়নে গুরুত্বারোপ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রীর সঙ্গে রোববার তার দফতরে সাক্ষাৎ করেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত প্রতিনিধিরা। সৌজন্য সাক্ষাৎ পরবর্তী মতবিনিময় সভায় বেসরকারি মেডিকেল কলেজের সমস্যা ও সমাধানের বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার মান উন্নয়ন ও স্বাস্থ্যসেবা জনগণের দোরগড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকারের সঙ্গে একযোগে কাজ করতে হবে। বিশেষ করে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের গুণগত চিকিৎসা শিক্ষার মান উন্নয়নে কোনো ধরনের আপস করা হবে না।’

এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী সরকারের পক্ষ থেকে সব প্রকার সহযোগিতার আশ্বাস দেন। এ ছাড়াও বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোকে শক্তিশালীকরণ, চিকিৎসা শিক্ষার মান উন্নয়ন ও গুণগত পরিবর্তনসহ সবাইকে নিয়ে জনসাধারণের চিকিৎসা সেবা ও চিকিৎসা শিক্ষা নিশ্চিত করার উদ্যোগের কথা জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ ও পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি) প্রফেসর ডা. কে এম আহসান হাবিব। এ ছাড়া বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত প্রতিনিধিদের মধ্যে সভাপতি এম এ মুবিন খানের নেতৃত্বে সাধারণ সম্পাদক ডা. মো. এনামুর রহমান, ডা. মো. মোয়াজ্জেম হোসেন, ডা. মো. মোস্তাফিজুর রহমান, অর্থ সম্পাদক ইকরাম হোসেন বিজু, প্রীতি চক্রবর্তী, নাজমুল আহসান সরকার, উলফাৎ জাহান মুন ও নীলু আহসান উপস্থিত ছিলেন।

আরএম/ এনডিএস/

আপনার মতামত লিখুন :