৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ২৫ মার্চ ২০১৯
ফাইল ছবি

পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ লঙ্ঘনের দায়ে সোমবার গাজীপুর জেলার টঙ্গী এলাকায় সার্ভিল্যান্স টিমের মাধ্যমে এ মামলা করা হয়।

অভিযুক্ত ৭টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- মেসার্স মুসলিম সুইটস অ্যান্ড বেকারী, মেসার্স রাজভোগ সুইটস, মেসার্স রসের মিষ্টি, মেসার্স শাকিল এন্টারপ্রাইজ, মেসার্স রিতা বস্ত্রালয়, মেসার্স মায়ের দোয়া শাড়ি বিতান এবং মেসার্স নিউ মা-মনি জুয়েলার্স।

এর মধ্যে মেসার্স মুসলিম সুইটস অ্যান্ড বেকারী, মেসার্স রসের মিষ্টি এবং রড সিমেন্টের দোকানে মেসার্স শাকিল এন্টারপ্রাইজের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় মামলা করা হয়। রাজভোগ সুইটসকে মামলা দেয়া হয়েছে পাউরুটি পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায়।

এছাড়া একই এলাকার মেসার্স রিতা বস্ত্রালয় ও মেসার্স মায়ের দোয়া শাড়ি বিতান কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় এবং মেসার্স নিউ মা-মনি জুয়েলার্স স্বর্ণ পরিমাপে ক্যাশ মেমোতে ভরি, আনা ও রতি উল্লেখ করায় তাদের বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআই।

অভিযানে বিএসটিআইয়ের সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, সঞ্জয় কুমার সরকার ও পরিদর্শক মো. বিল্লাল হোসেন অংশ নেন।

এমএএস/এমএসএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :