২৩তম দিনের অভিযানে ২৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ করল বিআইডব্লিউটিএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৭ মার্চ ২০১৯

 

বুড়িগঙ্গা-তুরাগ তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের ২৩তম দিনে ২৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার সাভারের কাউন্দিয়া এলাকায় তুরাগ নদীর উভয় তীরে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক আরিফ হাসানাত জানান, ২৩তম দিনের অভিযানে তিন তলা একটি, দোতলা ৪টি, একতলা ১২টিসহ ১৭টি পাকা ভবন উচ্ছেদ করা হয়েছে। সেই সঙ্গে আধা-পাকা ৭টি, টিনের ঘর ৫টিসহ ২৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি একটি খালের কিছু অংশ অবমুক্ত করা হয়েছে। অবমুক্তকৃত জায়গার পরিমাণ প্রায় এক একর।

buriganga

তিনি জানান, আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে মিরপুর বেড়িবাঁধের সিন্নিরটেক এলাকা থেকে আপস্ট্রিমে তুরাগ নদীর উভয় পাড়ে অভিযান পরিচালনা করা হবে।

এর আগে ২৯ জানুয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত ২১ কার্যদিবসে বুড়িগঙ্গার কামরাঙ্গীরচর এলাকা থেকে শুরু করে ধারাবাহিকভাবে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় জহুরাবাদ পালপাড়া পর্যন্ত তুরাগ নদীর উভয় তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের বিবরণ থেকে জানা গেছে, এ সময় মোট পাকা স্থাপনা ৩৪১টি, আধা-পাকা ৪০৩টি, পাকা বাউন্ডারি ওয়াল ১৬৬টি, অন্যান্য ১৮০১টিসহ ২৭১১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া অবমুক্ত জায়গা ৫৮ একর। জরিমানা করা হয়েছে ১ লাখ ৩৫ হাজার টাকা।

এএস/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :