কর্মকর্তা-কর্মচারীদের নববর্ষের শুভেচ্ছা কৃষিমন্ত্রীর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ১৫ এপ্রিল ২০১৯

বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

সোমবার মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী বলেন, ‘অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে, অসুন্দর ও অশুভ পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ ১৪২৬ জাতীয় জীবনে আরও সম্প্রীতি ও সমৃদ্ধি বয়ে আনুক।’

এ সময় দেশবাসী উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপনকে কেন্দ্র করে স্মৃতিচারণ করেন। কৃষি মন্ত্রী বলেন, ‘বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে নিজেদের আত্মনিয়োগ করতে হবে। বাংলা নববর্ষ বাঙালির আবহমানকালের সার্বজনীন ও অসাম্প্রদায়িক সাংস্কৃতিক উৎসব।’

এই উৎসবের মধ্যেই রয়েছে বাঙালির আত্মপরিচয়, জাতীয়তাবাদের উত্থান এবং জাতিসত্তা ও সংস্কৃতির বিকাশ। এর মধ্য দিয়েই বাঙালির অসাম্প্রদায়িক চেতনা বছরের পর বছর ঋদ্ধ হচ্ছে। তাই পহেলা বৈশাখ উদযাপন বা বাংলা বর্ষবরণ কেবল আনুষ্ঠানিকতানির্ভর কোনো উৎসব নয়। এই দিনটি বাঙালির ধর্মনিরপেক্ষতা, অসাম্প্রদায়িক চেতনা ও শেকড় সন্ধানের পরিচয়ও বহন করে।

কৃষি সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, উপ-সচিবসহ সব কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমইউ/এমআরএম/জেআইএম