বায়তুল মোকাররম মস‌জিদে প্রবেশে কড়াক‌ড়ি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২১ এপ্রিল ২০১৯

বায়তুল মোকাররম জাতীয় মস‌জিদে প্রবেশে কড়াক‌ড়ি আরোপ করা হয়েছে। রোববার ষবে বরাতের নামাজ পড়তে আসা মুসল্লিদের মসজিদে প্রবশের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশির মু‌খে পড়‌তে হচ্ছে।

কাউ‌কে ব্যাগ নি‌য়ে‌ প্রবেশ কর‌তে দেয়া হচ্ছে না। মুসল্লিরা শুধু জায়নামাজ ও টু‌পি নিয়ে প্রবেশ করতে পারছেন। এমন‌কি বায়তুল মোকাররমের দু‌টি গেটের আশপা‌শে কোনো গা‌ড়ি পার্কিং করতেও দেয়া হচ্ছে না। মসজিদের আশপাশে কোনো হকারও বসতে দেয়া হয়নি।

এমনকি মসজিদ চত্বর ও প্রধান দুই প্রবেশ গেইটের আশপাশে কোনো ভিক্ষুককেও বসতে দেয়া হয়নি।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে গিয়ে দেখা গেছে, সারি ধরে মুসল্লিরা মসজিদে প্রবেশ করছেন। যাকে সন্দেহ হচ্ছে তার শরীরেই তল্লাশি করছেন পুলিশের সদস্যরা। ব্যাগ হাতে কেউ আসলেই প্রবেশে বাধা দেয়া হচ্ছে। সঙ্গে ব্যাগ আনায় অনেকেই সমজিদে প্রবেশ করতে না পেরে ফিরে গেছেন।

মো. ইসমাইল হোসেন রায় সাহেব বাজার থেকে এসেছেন বায়তুল মোকাররমে, কিন্তু সঙ্গে ব্যাগ থাকায় তিনি মসজিদের ভেতরে প্রবেশ করতে পারেননি।

southeast

ইসমাইল হোসেন বলেন, ‘অফিস শেষে করে এসেছি। সঙ্গে ল্যাপটপের ব্যাগ। এসে দেখি ভীষণ কড়াকড়ি। ব্যাগ নিয়ে যে প্রবেশ করা যাবে না সেই বিষয়ে আগে থেকে কোনো ঘোষণা দেয়া হয়েছে বলে মনে হয় না। কী আর করা ফিরে যাচ্ছি।’

বায়তুল মোকাররমের দ‌ক্ষিণ গেইটে দা‌য়িত্ব পালনরত পল্টন থানার উপ-প‌রিদর্শক সোলাইমান বলেন, ‘নিরাপত্তার স্বার্থে জায়নামাজ ও টুপি ছাড়া কোন ব্যাগ আমরা অ্যালাউ করছি না। চেক করে ঢুকতে দেয়া হচ্ছে মুসল্লিদের। ভিক্ষুকদেরও মসজিদ কম্পাউন্ড ও আশপাশে থাকতে দিচ্ছি না।’

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের ফিল্ড কমান্ডারদের (এসপি/ডিসির মতো মাঠ পর্যায়ের অফিসার) সতর্ক থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ পুলিশ সদর দফতর।

আগে থেকে ইস্টার সানডে ও পবিত্র শবে বরাত উপলক্ষে নিরাপত্তা জোরদার করার নির্দেশ ছিল। শ্রীলঙ্কার ঘটনার পর নতুন করে আজ এ নির্দেশনা দেয়া হয়েছে।

আরএমএম/এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :