‘আইন ভাঙলে ব্যবস্থা নিন, গালমন্দ-দুর্ব্যবহার নয়’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২৪ এপ্রিল ২০১৯

পুলিশের সার্জেন্ট (শিক্ষানবিশ) হিসেবে সদ্য যোগ দেয়া কর্মকর্তাদের উদ্দেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন। কিন্তু কোনো অবস্থায় গালমন্দ, খারাপ আচরণ বা দুর্ব্যবহার করবেন না।

বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, সবসময় মনে রাখতে হবে আপনি-আমি জনগণের সেবক। জনগণকে সেবা দেয়াই আমাদের কাজ। অনুরাগ, বিরাগ ও আবেগের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে।

সার্জেন্টদের সতর্ক করে তিনি বলেন, কোনো রকম অনিয়ম ও দুর্নীতি ডিএমপিতে চলবে না। ডিএমপিতে থেকে ডিএমপি’র সুনাম, মূল্যবোধ ও ভাবমূর্তি বিনষ্ট হয় এমন কাজ করলে তাকে ছাড় দেয়া হবে না। আপনারা পেশাদারিত্বের সঙ্গে, ধৈর্যশীল ও বিনয়ী হয়ে নিজেদের দায়িত্ব পালন করবেন।

police-2

জনগণের সঙ্গে পেশাদারিত্বপূর্ণ ব্যবহার করার আহ্বান জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, আইন প্রয়োগে হবেন কঠোর, কিন্তু ব্যবহারে হতে হবে বিনয়ী। দায়িত্ব পালনের সময় বডিওয়ার্ন ক্যামেরা সচল রাখুন। দায়িত্ব পালনে কেউ আপনার ওপর চড়াও হলে আপনি শান্ত থেকে দায়িত্ব পালন করুন এবং ঘটনাটি বডিওয়ার্ন ক্যামেরা দ্বারা রেকর্ড করুন। আইনের প্রয়োগ করার পাশাপাশি কোনো রকম জনহয়রানিমূলক কাজ করা যাবে না।

অনুষ্ঠানে ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোসলেহ উদ্দিন আহমেদ, ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআর/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :