অনিয়মে জড়িত ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ৩০ এপ্রিল ২০১৯

অনিয়মের সঙ্গে জড়িত ঠিকাদারদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছে একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এমপির সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির দ্বিতীয় বৈঠকে এ পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, শামসুর রহমান শরীফ, মো. আবু জাহির, মো. আলী আজগার, এসএম জগলুল হায়দার, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম ও বেগম নার্গিস রহমান বৈঠকে অংশ নেন।

বৈঠকে ২০২৩ সালের মধ্যে ২৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে বিদ্যমান চ্যালেঞ্জ উত্তরণে গৃহীত কার্যক্রম এবং ২০২৩ সালের মধ্যে বিদ্যুৎ সঞ্চালন লাইনের ক্ষমতা ২৩ হাজার সার্কিট কিলোমিটারে উন্নীতকরণে বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবেলায় গৃহীত কার্যক্রম সর্ম্পকে বিস্তারিত আলোচনা হয়।

জানা গেছে, আজকের বৈঠকে দক্ষতার ভিত্তিতে প্রকল্প পরিচালক নিয়োগ ও একই ব্যক্তিকে একাধিক প্রকল্পের দায়িত্ব না দেয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমইউএইচ/এমএসএইচ/এমএস