আশ্বাসের পরও রাস্তায় পাটকল শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১০ এএম, ০৮ মে ২০১৯
ছবি : সংগৃহীত

বকেয়া বেতন পরিশোধের আশ্বাসের পরেও একই দাবিতে রাজধানীর ডেমরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পাটকল শ্রমিকরা। এছাড়া তাদের একজন গতকাল মঙ্গলবার পুলিশের গুলিতে নিহত হওয়ার দাবি জানিয়ে স্লোগান দিচ্ছে তারা।

বুধবার সকাল থেকে ডেমরা চৌরাস্তা থেকে স্টাফ কোয়ার্টার এলাকায় বিক্ষুব্ধ শ্রমিকরা অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। সকাল ১০টা ২০ মিনিটে তিনি বলেন, অবরোধ এখনও চলছে।

ডেমরা থানার ডিউটি অফিসার (নাম প্রকাশে অনিচ্ছুক) জাগো নিউজকে বলেন, লতিফ বাওয়ানী জুট মিল ও করিম জুট মিলের শ্রমিকরা ডেমরা স্টাফ কোয়ার্টারে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এরপর সড়ক অবরোধ করে তারা। গতকালও শ্রমিকরা বিক্ষোভ করে। সেখানে কেউ নিহতও হয়নি।

Demra

তিনি আরও বলেন, ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। তারা শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের সরে যাওয়ার অনুরোধ করছেন।

এর আগে মঙ্গলবার (৭ মে) একই দাবিতে ডেমরা চৌরাস্তা এবং স্টাফ কোয়ার্টার এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে ও দোকানপাটে হামলা চালায় শ্রমিকরা। পরে পুলিশ টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে। এতে বেশ কয়েকজন আহত হয় বলে দাবি করে শ্রমিকরা।

গতকাল যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জাগো নিউজকে বলেন, যাত্রাবাড়ী মোড়ে অবরোধ করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গাড়ি ঢাকায় ঢুকতে পারছিল না। রমজানের প্রথম দিনেই অনাকাঙ্ক্ষিত কারণে যানজট তৈরি হয়। পরে মালিকপক্ষকে ডেকে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের প্রতিশ্রুতি নেয়া হয়েছে।

এআর/এমএসএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :