রৌশন আরা ছিলেন পুলিশের উজ্জ্বল নক্ষত্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২০ মে ২০১৯

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, প্রয়াত অতিরিক্ত আইজিপি রৌশন আরা ছিলেন পুলিশের একজন উজ্জ্বল নক্ষত্র। তিনি নিজেকে নারী সদস্য হিসেবে নয়, একজন চৌকস পুলিশ অফিসার হিসেবে পরিচিত করেছেন।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগমের স্মরণে আয়োজিত শোকসভা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সোমবার বিকেল ৩টায় রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত স্মরণ সভা আয়োজন করা হয়।

র্যাবের মহাপরিচালক ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি ছিলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শোক সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা রৌশন আরা বেগমের পুলিশ বাহিনীতে দীর্ঘ ৩১ বছরের চাকরি জীবনের স্মৃতিচারণ করেন। শোক সভার শুরুতেই তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় অতিরিক্ত আইজিপি, ডিআইজিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, রৌশন আরা ছিলেন অত্যন্ত দৃঢ়চেতা, বিনয়ী অফিসার। আমরা সাহসী এক পুলিশ অফিসারকে হারিয়েছি যার জায়গা পূরণ হবার নয়।

স্মৃতিচারণ করতে গিয়ে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, আমি আমার বন্ধুকে হারিয়েছি। যে ছিল একজন প্রচণ্ড আত্মবিশ্বাসী অফিসার।

সভাপতির বক্তব্যে বেনজীর আহমেদ প্রয়াত রৌশন আরা বেগমের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, রৌশন আরা ছিলেন বাংলাদেশ পুলিশের প্রথম নারী পুলিশ সুপার। চাকরি জীবনে তিনি বাংলাদেশ পুলিশের নারী সদস্যদের জন্য রোল মডেল।

উল্লেখ্য, গত ৫ মে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কঙ্গোর কিনসা এলাকায় এক ভয়াবহ সড়ক দূর্ঘটনায় নিহত হন অতিরিক্ত আইজিপি রৌশন আরা বেগম।

তিনি সেখানে শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নারী ফর্মড পুলিশ ইউনিটের মেডেল প্যারেড উপলক্ষে গিয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

জেইউ/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :