দুই দিনেও টিকিট পাচ্ছেন না তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ২৬ মে ২০১৯

রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশনে শুক্রবার (২৪ মে) রাত ১টায় আসেন আকবর আলী স্ত্রী ও নিজের জন্য ৩ জুনের ট্রেনের অগ্রিম টিকিট কাটার জন্য। শনিবার (২৫ মে) দুপুর আড়াইটার দিকে সামনের ব্যক্তি টিকিট পেলেও পাননি তিনি।

৪ জুনের টিকিটের জন্য তেজগাঁও রেলওয়ে স্টেশনে আজও (২৬ মে) এসেছেন আকবর আলী। পেছনের সারিতে থাকায় আজও টিকিট পাবেন কি-না তা নিয়ে সন্দিহান আছেন তিনি।

তেজগাঁও স্টেশন থেকে দেয়া হচ্ছে ময়মনসিংহ ও জামালপুর রুটের ঈদের অগ্রিম টিকিট। আজই শেষ হবে এই বিশেষ টিকিট বিক্রি। আকবর আলীর মতো অনেকেই দুই দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিটের আশায় তেজগাঁওয়ে অপেক্ষায় আছেন।

জাগো নিউজকে আকবর আলী বলেন, ‘শুক্রবার রাত ১টার সময় লাইনে দাঁড়াই। দুই লাইনে টিকিট বিক্রি হচ্ছে এখানে। দুই নম্বর লাইনে আমার সামনের জন টিকিট পেয়েছেন। তারপর টিকিট শেষ হয়ে যায়। তখনও এক নম্বর লাইনে টিকিট বিক্রি হচ্ছিল। এরপর এক নম্বর লাইনে গিয়ে দাঁড়াই। আমার সামনে ১৫-২০ জন থাকা অবস্থায় সেই লাইনেও টিকিট শেষ হয়ে যায়।’

তিনি বলেন, ‘আজও (রোববার) টিকিটির জন্য এসেছি। তবে আজ এসেছি দুপুর ১২টার দিকে। ভিড় আরও বেশি, মনে হচ্ছে না আজও পাব। স্ত্রীকে বাড়িতে যাব। সেখানে পরিবারের সবাই থাকে। টিকিটটা খুব দরকার।’

জামালপুরের দেওয়ানগঞ্জের অগ্রিম টিকিটের জন্য শনিবার লাইনে দাঁড়ানো মো. খোকনের সামনে পাঁচ থেকে ছয় জন থাকতেই টিকিট শেষ হয়ে যায়। এরপর তিনি পান্থপথের বাসায় ফেরেন শূন্য হাতে।

খোকন বলেন, ‘আজ (২৬ মে) আবারও এসেছে। ভোর ৫টায় লাইনে দাঁড়িয়েছি। এখনও সামনে অনেক মানুষ। আজও মনে হয় না টিকিট পাব।’

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে গত ২২ মে (বুধবার) থেকে চলছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ২২ মে বিক্রি করা হয় ৩১ মের টিকিট। এরপর ২৩ মে বিক্রি হয় ১ জুনের, ২৪ মে ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং আজ (২৬ মে) দেয়া হচ্ছে ৪ জুনের টিকিট।

পিডি/এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :