ইসি সচিবালয় ও মাঠ কর্মকর্তা-কর্মচারীদের ঐক্য পরিষদ গঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৭ এএম, ৩০ মে ২০১৯

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় ও মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ঐক্য পরিষদ গঠিত হয়েছে। এ পরিষদের সদস্য সংখ্যা ১১১ জন। পরিষদ গঠনের লক্ষ্যে বুধবার (২৯ মে) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইসি সচিবালয়ের সপ্তম তলায় বিকেল ৩টায় বৈঠক শুরু হয়। সন্ধ্যা নাগাদ পরিষদ গঠন চূড়ান্ত হয়।

এই ঐক্য পরিষদের সভাপতি করা হয়েছে ইসি সচিবালয়ের প্রশাসনিক কর্মকর্তা জীবন ইবনে মাসুমকে এবং মহাসচিব করা হয়েছে ইসি সচিবালয়ের তৃতীয় শ্রেণি কর্মচারীর সভাপতি রকিব হোসেনকে।

ঐক্য পরিষদ থেকে বলা হয়, ‘উদ্দেশ্য হলো সারাদেশের ইসি সচিবালয় ও মাঠ পর্যায়ের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ শ্রেণির চার হাজার কর্মকর্তা-কর্মচারীর স্বার্থ নিয়ে কাজ করা, সকলের কল্যাণ করা।’

ইসি সচিবালয়ের প্রশাসনিক কর্মকর্তা আশরাফুল আলম ও অরবিন্দ দাশ, ইসি সচিবালয়ের গাড়িচালক সমিতির সভাপতি আবু সুফিয়ান ও চতর্থ শেণি কর্মচারীর সভাপতি মুনছুর আহমদ ঐক্য পরিষদের সহ-সভাপতি হয়েছেন।

এছাড়াও এই ঐক্য পরিষদের যুগ্ম-মহাসচিব ইসির প্রশাসনিক কর্মকর্তা মুহাম্মদ উসমান গণি (হিসাব) ও সাংগঠনিক সম্পাদক প্রশাসনিক কর্মকর্তা মো. আসাদুজ্জামান, ইসির চতুর্থ শ্রেণি সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ নির্বাচিত হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কমিশন সচিবালয়ের দ্বিতীয় শ্রেণির গেজেটেড অফিসার্স অ্যাসোসিয়েশন, নির্বাচন কমিশন সচিবালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতি, মাঠপর্যায়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতি, নির্বাচন কমিশন সচিবালয় ও মাঠপর্যায়ের গাড়িচালক সমিতি, নির্বাচন কমিশন সচিবালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি, মাঠপর্যায়ের চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির কার্যকরী কমিটির সদস্যদের উপস্থিতি ও সম্মতিতে গঠিত এ কমিটি আগামী দুই বছর কর্মকর্তা-কর্মচারীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করাসহ দায়িত্ব পালন করবেন।

পিডি/বিএ

আপনার মতামত লিখুন :