ঈদের পর এখনও ক্রেতাশূন্য শপিংমল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৪ জুন ২০১৯

ঈদের পর এক সপ্তাহের বেশি সময় পার হলেও এখন পর্যন্ত রাজধানীর বিভিন্ন শপিংমল ও মার্কেট প্রায় ক্রেতাশূন্য। ঈদের আগের রাত পর্যন্ত দোকানিরা দম ফেলার ফুরসত না পেলেও এখন সারাদিনই অলস সময় কাটছে তাদের। ক্রেতা না থাকায় অনেকেই দোকান খুলে দুপুর পর্যন্ত শুধুমাত্র দোকানের মালপত্র ধোয়া-মোছা ও সাজানো গোছানোর কাজই করছেন। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে অনেক দোকানি বিভিন্ন পণ্যে মূল্য হ্রাসের সাইনবোর্ড ঝুলিয়েছেন।

Market-4.jpg

শুক্রবার সরেজমিন ঘুরে এ দৃশ্য দেখা গেছে। দুপুর সাড়ে ১২টার দিকে ধানমণ্ডির আনাম রাংস প্লাজায় ঢুকতে দেখা গেল ডানে বামে দোকানগুলোর বেশিরভাগই এখনও বন্ধ। নিরাপত্তারক্ষীরা গেটে দাঁড়িয়ে খোশগল্প করছেন। দোতলা ও তিনতলায় জুতা, কসমেটিক্স ও বিভিন্ন গার্মেন্টস সামগ্রীর দোকানগুলোতে বসে অলস সময় কাটাচ্ছেন বিক্রেতারা। দু-একজন ক্রেতাকে দোকানের পাশ দিয়ে হেঁটে যেতে দেখলেই দোকানিরা তাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

Market-4.jpg

দোতলায় এপেক্স জুতার দোকানের এক কর্মচারী জানান, ঈদের পর প্রায় এক সপ্তাহ দোকান বন্ধ ছিল। বন্ধর পর দোকান খুললেও ক্রেতার দেখা নেই। সারা দিনে কয়েক জোড়া জুতা বিক্রি করতে পারেন না বলে জানান তিনি।

আর টু স্কয়ার নামক গার্মেন্টস সামগ্রী বিক্রেতা জানান, ঈদের আগে ক্রেতাদের ভিড়ে দম ফেলার সময় ছিল না। আর এখন বসে বসে মাছি মারা ছাড়া আর কোনা কাজ নেই। এবারের ঈদে বেচাকেনা খুব ভালো হয়েছে। এখন আসন্ন ঈদুল আজহার ঈদের বিক্রির জন্য নতুন পোশাক তুলছেন বলে জানান তিনি।

Market-4.jpg

রাজধানীর নিউমার্কেট ঘুরে দেখা গেছে, সেখানেও ক্রেতা সংখ্যা খুবই কম। দোকানিরা জানান, যারা কোনো কারণে ঈদের আগে কেনাকাটা করতে পারেনি, কিংবা কম করেছেন তারাই এখন মার্কেটে ঢুঁ মারছেন। তবে তারা দেখছেন বেশি, কিনছেন কম।

এমইউ/এমএসএইচ/এমএস