বাবাই শ্রেষ্ঠ হিরো

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৬ জুন ২০১৯

‘বাবার কারণে প্রতিটি সন্তান পৃথিবীর আলো দেখতে পায়। আর বাবা হলেন সন্তানের শ্রেষ্ঠ হিরো। যিনি নিজের জীবনের সমস্ত সুখ বিসর্জন দিয়ে সন্তানদের গড়ে তোলেন নিবিড় ভালোবাসায় ও আদর্শে।’

বিশ্ব বাবা দিবস উপলক্ষে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর কমিটির উদ্যোগে সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি হাইকোর্টের মোড় হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে এসে সংক্ষিপ্ত আলোচনার মধ্য দিয়ে শেষ হয়। এ ছাড়া ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে ও আলোচনা সভার মাধ্যমে বাবা দিবস পালন করা হয়।

বক্তারা বলেন, বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন বাবাদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে এবং বাবাদের অধিকার সংরক্ষণের জন্য আইন তৈরির দাবি করা হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর কমিটির সমন্বয়ক প্রকৌশলী মো. আব্দুল মাজেদ, অ্যাডভোকেট তানভীর হায়দার, ডা. ফারহান আজাদ বাদল, লিটন গাজী, মাজেদ ইবনে আজাদ, মো. আবু ইয়াসিন, সাজ্জাদ হোসেন শান্তসহ অন্যান্যরা।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির মহাসচিব প্রকৌশলী ফারুক শাজেদ শুভ, ভাইস চেয়ারম্যান জে, এইচ, খান শাহিন, মো. ইয়াসিন আলী সাদি। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম।

উল্লেখ্য, বাবা দিবস প্রতি বছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্বের বিভিন্ন দেশে উদযাপন করা হয়। ধারণা করা হয়, ১৯০৮ সালের ০৫ জুলাই আমেরিকার পশ্চিম ভার্জিনিয়ার ফেয়ামন্টে প্রথম বাবা দিবস পালিত হয়।

এই দিবসটির তাৎপর্য উপলব্ধি করে ১৯৬৬ সালে প্রেসিডেন্ট লিন্ডন বি. জনসন বাবা দিবসকে ছুটির দিন হিসাবে ঘোষণা করেন। মায়েদের পাশাপাশি বাবারাও যে সন্তানের প্রতি দায়িত্বশীল এটা বোঝানোর জন্য দিবসটি পালন করা হয়ে থাকে। এ ছাড়াও পৃথিবীর সব বাবাদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা প্রকাশের ইচ্ছা থেকে বাবা দিবস পালন করা হয়।

এমআরএম/পিআর

আপনার মতামত লিখুন :