ওয়ার্ল্ড স্কিল এশিয়ার সদস্য হলো বাংলাদেশ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১৮ জুন ২০১৯

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ফারুক হোসেন বলেন, সরকারের গৃহীত রূপকল্প বাস্তবায়ন ও বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য জাতীয় দক্ষতা উন্নয়ন অত্যন্ত জরুরি। দেশে দক্ষতা উন্নয়নে আমূল পরিবর্তনে যে অগ্রগতি হয়েছে তার অংশ হিসেবে বাংলাদেশ সম্প্রতি ওয়ার্ল্ডস্কিল এশিয়ার সদস্যপদ লাভ করেছে যা বিশ্বব্যাপী বাংলাদেশের দক্ষতাকে উজ্জীবিত করেছে।

সোমবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে সাধারণ পরিষদ সভায় নতুন সদস্য হিসেবে বাংলাদেশকে গ্রহণ করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ফারুক হোসেন সাধারণ পরিষদে বাংলাদেশের দক্ষতা উন্নয়নের ওপর বক্তব্য দেন।

এ ছাড়া অন্য দুই দেশ ফিলিপাইন ও ব্রুনাইও একই সাধারণ পরিষদে ওয়ার্ল্ডস্কিল এশিয়ার সদস্য হয়েছেন। আবুধাবিভিত্তিক দক্ষতা সমিতি ওয়ার্ল্ড স্কিল এশিয়াতে নতুন তিনটি দেশসহ ১৫ সদস্য রয়েছে। সরকারি প্রতিনিধিরা এবং সদস্য দেশগুলোর প্রযুক্তিগত প্রতিনিধিরা সাধারণ পরিষদ সভায় উপস্থিত ছিলেন।

মালয়েশিয়ায় টেকনিক্যাল এবং ভোকেশনাল এডুকেশন ও প্রশিক্ষণ সিস্টেম, বিদ্যুৎ ইনস্টলেশন এবং অটোমোবাইল প্রযুক্তির ওপর দক্ষতা প্রশিক্ষণ এবং আসন্ন ওয়ার্ল্ড স্কিল এশিয়ার প্রতিযোগিতা ২০২০ বিষয়ে এই সাধারণ পরিষদ সভায় আলোচনা করা হয়।

সফরকালে এনএসডিএ-এর নির্বাহী চেয়ারম্যান মালয়েশিয়াস্থ বিশ্বমানের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাপ্রতিষ্ঠান সেন্টার ফর ইনস্ট্রাক্টার অ্যান্ড অ্যাডভ্যান্সড স্কিল ট্রেনিং কেন্দ্র পরিদর্শন করেন এবং উভয় দেশের প্রশিক্ষক তৈরিতে পারস্পরিক সহযোগিতার বিষয় আলোচনা করা হয়।

এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]